জকিগঞ্জে পেঁয়াজের দাম বেশী রাখলেই শাস্তি, ইউএনওর অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে পেঁয়াজের বাজার অস্থির। ইচ্ছেমত দরে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজ বিক্রি করছেন। প্রতিটি হাটবাজারে ২শ থেকে শুরু করে ২৫০ টাকা পর্যন্ত দাম রাখা হচ্ছে প্রতি কেজি পেঁয়াজের।

খবর পেয়ে বাজার নিয়ন্ত্রণে রাখতে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ একদল পুলিশ নিয়ে শরিফগঞ্জ ও বাবুর বাজারে পেঁয়াজের দোকানে অভিযান পরিচালনা করেন। এ সময় দাম বৃদ্ধির সত্যতা পেয়ে বিভিন্ন দোকানে মোট ৮ হাজার টাকা জরিমানা করে আদায় করেন।

জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ জানিয়েছেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। পেঁয়াজ মজুদ করে কেউ ১২০ টাকার বেশী দরে বিক্রি করার সত্যতা পাওয়া গেলে শাস্তিভোগ করতে হবে। তিনি দুটি বাজারে অভিযান পরিচালনার সময় প্রায় ৪০ জন ক্রেতা ১২০ টাকা দামে পেঁয়াজ কিনে নিয়েছেন।

এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তার অভিযানের খবর পেয়ে বাবুর বাজার ও শরিফগঞ্জ বাজারের ব্যবসায়ীরা পেঁয়াজ দোকান থেকে সরিয়ে ফেলেন। বাবুর বাজারে অভিযান পরিচালনার সময় বেশীর ভাগ দোকানে পেঁয়াজ ছিলো না। নির্বার্হী কর্মকর্তা অভিযান শেষে বাজার ত্যাগ করার পরপর আবারো অসাধু ব্যবসায়ীরা বেশী দামে পেঁয়াজ বিক্রি শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর